ঢাকাবৃহস্পতিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

আদিবাসী শিশুদের জন্য অনলাইনে শিক্ষা কার্যক্রম

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : আগস্ট ১২, ২০২১
Link Copied!

(শ্যামনগর প্রতিনিধি)
কোভিড-১৯ বিশ্বের প্রতিটি স্কুল, কলেজের শিক্ষার্থীদের ঘরমুখী করে তুলেছে। এহেন পরিস্থিতিতে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষ্যে আমেরিকা প্রবাসী শেখ মনিরুজ্জামান মহোদয়ের ছেলে মাহির জামান এর সহযোগিতায় এবং লিডার্স এর বাস্তবায়নে আদিবাসী শিশুদের জন্য অনলাইনে তাদের প্রয়োজন অনুযায়ী ভিন্ন রকম শিক্ষা ব্যবস্থার আয়োজন করা হয়।
১২ আগস্ট (বৃহস্পতিবার) এই শিক্ষা ব্যবস্থার আনুষ্ঠানিক উদ্বোধন করেন লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল। এ সময় আরও উপস্থিত ছিলেন লিডার্স এর প্রোগ্রাম ম্যানেজার এস এম মনোয়ার হোসেন এবং আমেরিকা থেকে অনলাইনে যুক্ত ছিলেন মাহির জামান।
এই শিক্ষা ব্যবস্থায় অনলাইনে ১০ টি ক্লাসের মাধ্যমে আদিবাসী শিশুদের ভিন্ন ভিন্ন বিষয়ে দলীয় কাজের মাধ্যমে অংশগ্রহন করার সুযোগ রয়েছে এবং প্রতিযোগিতার ভিত্তিতে তাদের উৎসাহ প্রদানের জন্য পুরস্কারের ব্যবস্থা রয়েছে। এক্ষেত্রে চলমান ব্যাচে ১৫ জন আদিবাসী শিক্ষার্থী এই সুযোগ পাবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।