ঢাকাবৃহস্পতিবার , ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

রুশ হামলা নিয়ে দেশবাসীকে সতর্ক করলেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : আগস্ট ২১, ২০২২
Link Copied!

অনলাইন ডেক্স:  ছয় মাস হলো ইউক্রেনের মাটিতে আগ্রাসন চালাচ্ছে রুশ সৈন্যদল। এই আবহে আগামী বুধবার, ২৪ অগস্ট ইউক্রেনের স্বাধীনতা দিবস। তার আগে রুশ হামলা নিয়ে দেশবাসীকে সতর্ক করলেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

দেশের ৩১ তম স্বাধীনতা দিবসের আগে মস্কো যাতে দেশে ভয় ও হতাশার পরিবেশ তৈরি করতে না পারে, সে কারণে ইউক্রেনীয়দের বার্তা দিয়েছেন প্রেসিডেন্ট। ভিডিও বার্তায় জেলেনস্কি বলেছেন, ‘আমাদের সকলকে এই সপ্তাহে সজাগ থাকতে হবে। রাশিয়া খারাপ কিছু ঘটানোর চেষ্টা করতে পারে। ভয়ঙ্কর হামলা চালাতে পারে’।

শনিবারও ইউক্রেনের মাটিতে হামলা চালিয়েছে পুতিনের দেশ। অভিযোগ, পরমাণু কেন্দ্রের কাছে দক্ষিণ ইউক্রেনের একটি বসতিপূর্ণ এলাকায় ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে রাশিয়া। এই হামলায় ১২ জন নাগরিক জখম হয়েছেন।

‘কিয়েভ পোস্ট’-এর এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, ইউক্রেনের সীমান্ত লাগোয়া এলাকায় ক্ষেপণাস্ত্র ও অস্ত্রশস্ত্র মজুত করছে রাশিয়া। ইউক্রেনের সংগঠন ‘স্টার্ট কম’-এর তরফে দাবি করা হয়েছে, ২৪ আগস্ট ইউক্রেনের স্বাধীনতা দিবসে হামলার ছক কষছে মস্কো।

চলতি মাসের শুরুতে ওই সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়েছিল যে, প্রচুর অস্ত্রশস্ত্র নিয়ে রাশিয়ার সশস্ত্র সৈন্যদল শনিবার ইউক্রেনের সীমান্ত লাগোয়া এলাকায় ঢুকবে। যে ভাবে রোজ রাশিয়া গোলাগুলি চালাচ্ছে, সেই পরিস্থিতি বিবেচনা করে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে কার্ফুর মেয়াদ বাড়িয়ে বুধবার পর্যন্ত জারি করা হয়েছে। সব মিলিয়ে, ইউক্রেনের পরিস্থিতির কোনও উন্নতি নেই। সাধারণ মানুষের দুরবস্থা বেড়েই চলছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।