ঢাকাবৃহস্পতিবার , ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

টাঙ্গাইল করোনা ইউনিটের আইসিইউতে আগুন

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : জুলাই ১৫, ২০২১
Link Copied!

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে আগুন লাগার ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় আইসিইউতে থাকা রোগীদের কোনো ক্ষতি হয়নি।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেল সোয়া ৩টার দিকে টাঙ্গাইল ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউ ওয়ার্ডে এ আগুন লাগে।

হাসপাতালের চিকিৎসকরা জানান, হাসপাতালে দীর্ঘদিন আগে বিদ্যুতের ওয়ারিং করা হয়েছিল। পরবর্তীতে বিদ্যুতের আর কোনো সংস্কার কাজ করা হয়নি। এর মধ্যেই হাসপাতালে আইসিইউ ওয়ার্ড চালু করা হয়েছে। চিয়া সিড এর উপকারীতা ও অপকারীতা।

সরেজমিনে দেখা গেছে, হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে আগুন লাগায় সেখানকার রোগীদের বাইরে বের করে আনা হয়েছে। বাইরে তাদের খোলা আকাশের নিচে বিকল্পভাবে অক্সিজেন লাগিয়ে রাখা হয়েছে।

টাঙ্গাইল ফারার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুন নিয়ন্ত্রণে আনতে ১৫ মিনিট সময় লেগেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হাইফ্লো নেজাল ক্যানোলা থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব বলেন, আগুন লাগার ঘটনায় আইসিইউতে ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাথমিকভাবে সেটা বলা যাচ্ছে না।

জেলা সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন বলেন, আইসিইউতে থাকা রোগীদের সরিয়ে দ্রুত অন্য ওয়ার্ডে স্থানান্তর করে চিকিৎসা দেওয়া হচ্ছে। দুর্ঘটনার পর আইসিইউ বন্ধ রয়েছে। যত দ্রুত সম্ভব আইসিইউ ওয়ার্ড প্রস্তুত করা হবে।

জেলা প্রশাসক ড. আতাউল গণি বলেন, আইসিইউ ওয়ার্ডে দশজন রোগী ছিল। আগুন লাগার সঙ্গে সঙ্গে তাদের আইসিইউ থেকে দ্রুত সরাতে সক্ষম হয়েছি। আইসিইউতে আগুন লাগার ঘটনায় ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।