ঢাকামঙ্গলবার , ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

১২ বছরের বেশি শিক্ষার্থীদের করোনা টিকা ছাড়া স্কুলে নয়-মন্ত্রিপরিষদ সচিব

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : জানুয়ারি ৬, ২০২২
Link Copied!

স্কুল শিক্ষার্থীদের মধ্যে যাদের বয়স ১২ থেকে ১৭ বছরের মধ্যে, করোনাভাইরাসের টিকার অন্তত এক ডোজ নেওয়া না থাকলে তাদের স্কুলে যেতে নিষেধ করবে সরকার। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, “ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয়কে এই বিষয়ে বলা হয়েছে। ৩ জানুয়ারি এ বিষয়ে আলোচনা হয়েছে, আর আজ কেবিনেট বৈঠকে শিক্ষামন্ত্রীকে বলা হয়েছে। এতক্ষণে শিক্ষা মন্ত্রণালয় নিশ্চয় এ ধরনের নির্দেশনা দিয়ে দিয়েছে।”

গতবছরের শেষে এসএসসি পরীক্ষা আগে সরকার ঢাকায় ১২ থেকে ১৮ বছর বয়সীদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু করে। চলতি মাসেই সারা দেশে ওই বয়সী শিক্ষার্থীদের জন্য সড় পরিসরে টিকাদান শুরু হওয়ার কথা।

১২ বছরের কম বয়সীরা এখনও কোভিড টিকার আওতায় নেই। তাহলে তাদের স্কুলে যাওয়ার কী হবে? এ প্রশ্নের উত্তরে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এই সিদ্ধান্ত শুধু স্কুল শিক্ষার্থীদের জন্য যাদের বয়স ১২ থেকে ১৭ বছর। কলেজ বা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য এ ধরনের নির্দেশনা নয়।

সরকার সবাইকে করোনাভাইরসের টিকার আওতায় আনার ওপর জোর দিচ্ছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, “দুই ডোজ টিকা নেওয়া ছাড়া কেউ রেস্টুরেন্টে, বিমানসহ কোথাও যেতে পারবেন না। আর পরিস্থিতি (সংক্রমণ) আরও বাড়লে গণপরিবহনে অর্ধেক যাত্রী বহনের বিষয়েও সিদ্ধান্ত আসতে পারে। টেকনিক্যাল কমিটির সঙ্গে বসে দুয়েক দিনের মধ্যে সেটা জানিয়ে দেওয়া হবে। তবে স্কুল শিক্ষার্থীদের ক্ষেত্রে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।