ঢাকাবুধবার , ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

সিলেট জেলার মডেল: বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : অক্টোবর ২৩, ২০২২
Link Copied!

বিয়ানীবাজার প্রতিনিধি:

সিলেট জেলার মডেল স্বাস্থ্য কমপ্লেক্সের স্বীকৃতি পেয়েছে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। জেলার স্বাস্থ্য কমপ্লেক্স গুলোর মধ্যে প্রথমবারের মতো মডেল নির্বাচিত হয়েছে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বৃহম্পতিবার(২০ অক্টোবর) দুপুরে সিলেটের সিভিল সার্জন কার্যালয়ে মাসিক সমন্বয় সভা শেষে সিলেটের সিভিল সার্জন ডা: এস এম শাহরিয়ার এসব কথা বলেন।

জানা যায়, স্বাস্থ্য ব্যবস্থার সার্বিক পরিবর্তন আনতে স্বাস্থ্য অধিদপ্তর দেশের সব স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মান নিয়ে স্কোরিং সিস্টেম করেছে। এতে প্রতি মাসেই সেবার ধরন, পরিধি ও স্বাস্থ্য বিষয়ক সব সূচিতে দেশের সব স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানকে র‍্যাংকিং এর আওতায় এনে স্বাস্থ্য সেবা বৃদ্ধির চেষ্টা করছে স্বাস্থ্য অধিদপ্তর। গত কয়েক মাসের পরিসংখ্যানে দেখা যায়, বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য অধিদপ্তরের র‌্যাংকিং এ ১ম স্থানে রয়েছে।

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: দেলোয়ার হোসেন বলেন,গত তিন মাসে ইনডোরে ভর্তি রোগী, আউটডোর চিকিৎসা, রিপোর্টিং সিস্টেম, স্বাভাবিক ডেলিভারি, আইএমসিআই ব্যবস্থাপনা, ২৩ টি কমিউনিটি ক্লিনিকের রিপোর্টিং সিস্টেম ও সার্বিক ব্যবস্থাপনায় বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্যখাতে ব্যাপক অবদান রাখায় এ সম্মাননা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, ভালো কাজের স্বীকৃতি স্বরূপ এই সম্মাননা পেয়েছি। এটা ধরে রাখা সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আমরা সবাই মিলে আগামীতেও এই ধারা অব্যাহত রাখতে চেষ্টা করে যাবো। উপজেলা স্বাস্থ্য বিভাগের উত্তরোত্তর সাফল্য অর্জন করতে আমরা বদ্ধ পরিকর।

সেই সঙ্গে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সব চিকিৎসক কর্মকর্তা-কর্মচারীগণ, উপজেলা প্রশাসন ও স্থানীয় সরকার, বিভিন্ন সহযোগী সরকারি ও বেসরকারি সংস্থা এবং সর্বোপরি সর্বস্তরের মানুষকে ধন্যবাদ জানাই আমাদের পাশে থাকার জন্য। উপজেলা স্বাস্থ্য বিভাগ যেন আরোও এগিয়ে যেতে পারে। এজন্য তিনি সকলের সহযোগিতা চেয়েছেন।

এদিকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অধিনে দেশসেরা ৩টি কমিউনিটি ক্লিনিকের মধ্যে বিয়ানীবাজার উপজেলাধীন ছোট দেশ কমিউনিটি ক্লিনিক নির্বাচিত হয়েছে। আগামী ২ নভেম্বর ঢাকায় স্বাস্থ্য মন্ত্রীর হাত থেকে দেশসেরা পুরস্কার গ্রহন করবেন সিএইচসিপি মো: মাহবুব আহমদ। আরো জানা যায়, ২০১৫ সালের ২২ আগষ্ঠ স্বাস্থ্য সেবায় বিশেষ অবদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে দেশসেরা কমিউনিটি ক্লিনিকের পুরস্কার গ্রহন করেছিল, বিয়ানীবাজার উপজেলাধীন যুঙ্গাদিয়া কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মো: ছায়ফুল আলম।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।