ঢাকামঙ্গলবার , ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

সামনের মাস থেকে অফিসের সময় বাড়ানোর পরিকল্পনা

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : অক্টোবর ১, ২০২২
Link Copied!

অনলাইন ডেক্স:  বিদ্যুৎ সংকটের কিছুটা সমাধান হওয়ায় এবার অফিসের সময় ১ ঘণ্টা বাড়ানোর পরিকল্পনা করা হচ্ছে। এতে সরকারি অফিসের সময় ১ ঘণ্টা বাড়তে পারে।

এ সিদ্ধান্ত নেওয়া হলে সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অফিস করতে হবে। সামনের মাস থেকেই নতুন সময়সূচি বাস্তবায়ন হতে পারে।

সংশ্লিষ্ট একটি সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রস্তাবনা তৈরি করা হচ্ছে। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। সামনে শীতকাল আসায় বিদ্যুতের চাহিদাও কমে যাবে। এ জন্য নতুন করে অফিস সময়ে পরিবর্তন আনা হচ্ছে।

জানা গেছে, বৈশ্বিক সংকটে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য গত ২৪ আগস্ট থেকে অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত করা হয়েছিল। বিদ্যুতের চাহিদা কিছুটা কমে যাওয়ায় শীতকাল সামনে রেখে অক্টোবর থেকে সময়সূচি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হতে পারে।

সাধারণত সরকারি এবং স্বায়ত্তশাসিত অফিসগুলো ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকত। তবে রমজানে অফিস সময় থাকে সকাল ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত। সম্প্রতি জ্বালানি সংকটের কারণে তেলের দাম বৃদ্ধি ও কৃচ্ছতা সাধনে অফিস সময় কমানোর উদ্যোগ নেওয়া হয়। শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি দুদিন ও ব্যাংকগুলোও অফিস সময় কমিয়ে দেয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।