ঢাকাবৃহস্পতিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

র‌্যাব ১০ এর নতুন অধিনায়ক হয়েছেন মোহাম্মদ ফরিদ উদ্দিন

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : সেপ্টেম্বর ২০, ২০২২
Link Copied!

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)  ১০ এর নতুন অধিনায়ক হয়েছেন মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম। সোমবার র‌্যাব ‌মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সই করা এক প্রজ্ঞাপনে তাকে নতুন এই দায়িত্ব দেয়া হয়।
এছাড়াও একই প্রজ্ঞাপনে ছয়টি ব্যাটালিয়নের অধিনায়ককে (সিও) একযোগে বদলি করা হয়েছে। এছাড়া বাহিনীটির আরও পাঁচটি উইংয়ের পরিচালকদেরও বদলি করা হয়েছে।
প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, র‌্যাব-৮ এর অধিনায়ক করা হয়েছে লে. কর্নেল মাহমুদুল হাসানকে, র‍্যাব-৪ এর অধিনায়ক করা হয়েছে লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমানকে, র‍্যাব-২ এর অধিনায়ক করা হয়েছে অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খানকে, র‍্যাব-১২ এর অধিনায়ক করা হয়েছে মো. মারুফ হোসেনকে, র‍্যাব-১০ এর অধিনায়ক করা হয়েছে মোহাম্মদ ফরিদ উদ্দিনকে ও র‍্যাব-১৪ এর অধিনায়ক করা হয়েছে মোহাম্মদ মহিবুল ইসলামকে।
এছাড়া র‍্যাব সদর দপ্তরের অপারেশনস ইউংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন লে. কর্নেল মো. জিয়াউর রহমান তালুকদার, র‍্যাব সদর দপ্তরের প্রশাসন ও অর্থ ইউংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন লে. কর্নেল আবু নাঈম মো. তালাত, র‍্যাব সদর দপ্তরের যোগাযোগ ইউংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন উইং কমান্ডার মো. রোকনুজ্জামান, র‍্যাব সদর দপ্তরের ট্রেনিং উইংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন অতিরিক্ত ডিআইজি মো. রফিকুল ইসলাম গণি, র‍্যাব সদর দপ্তরের তদন্ত ইউংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন অতিরিক্ত ডিআইজি মো. আলিমুজ্জামান।
একই আদেশে র‍্যাব-৪ এর পুলিশ সুপার বেগম জয়িতা শিল্পীকে র‍্যাব-১৪, ক্যাপ্টেন ফয়সাল ইবনে মঈনকে র‍্যাব সদর দপ্তরের প্রশাসন ও অর্থ ইউংয়ে, লেফটেন্যান্ট আবুল হাশেম সবুজকে র‍্যাব-১২, অতিরিক্ত পুলিশ সুপার মো. মতিয়ার রহমানকে র‍্যাব-১১ এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল হাসানকে র‍্যাব-৩ এ পদায়ন করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।