ঢাকাশুক্রবার , ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

ব্লাড ডনেটরস্ অব বৈরাগীবাজার এর তথ্য ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক শাব্বির আহমদ কে বিদায়ী সংর্বধনা প্রধান সম্পন্ন

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : নভেম্বর ২৭, ২০২১
Link Copied!

জরুরি মুহূর্তে নিরাপদ রক্ত পরিসঞ্চালন অনেক জীবন বাঁচায়। রক্তের চাহিদা চিরন্তন। কিন্তু যাদের প্রয়োজন, তাদের সবার জন্য রক্তের ব্যবস্থা করা সহজ কাজ নয়। প্রসূতির সিজারের সময়, দুর্ঘটনাকবলিতদের চিকিৎসায়, অস্ত্রোপচারের সময় এবং থ্যালাসেমিয়া রোগীদের নিয়মিত রক্তের দরকার হয়। রক্তদাতার হেপাটাইটিস-বি, সি, এইচআইভি, ম্যালেরিয়া ও সিফিলিস পরীক্ষা করা বাধ্যতামূলক। উন্নয়নশীল দেশগুলোতে বিশুদ্ধ রক্তের সরবরাহ প্রকট।
রক্তদানে মানুষের মধ্যে দিন দিন সচেতনতা বাড়ছে। সামাজিক যোগাযোগমাধ্যমগুলো ব্যবহার করে এখন খুব কম সময়েই রক্ত মিলে যায়। সারা পৃথিবীতেই রক্ত সংগ্রহ করা হয় স্বেচ্ছাসেবকদের মাধ্যমে। বাংলাদেশে অবশ্য চিত্রটা উল্টো। এখানে রক্তের চাহিদার সিংহভাগ পূরণ হয় স্বজন ও অপরিচিতদের মাধ্যমে। সিলেটের বিয়ানীবাজারে এমন একটি স্বেচ্ছাসেবী সংগঠন মানুষের দুঃসময়ে মানুষের পাশে রক্ত দিয়ে সহযোগিতা করে যাচ্ছে দীর্ঘদিন থেকে। তাদের মধ্যে ব্লাড ডোনেটর্স অব বৈরাগী বাজারের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সহ সম্পাদক সাব্বির আহমদ অন্যতম। সারাদেশে যখন করোনার তাণ্ডব চলছিল তখনো থেমে থাকেনি সংগঠনের সদস্যরা।
জীবনের তাগিদে প্রবাসে পাড়ি জমাতে হচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠনের অন্যতম সংগঠক সাব্বির আহমদকে।

শনিবার (২৬ নভেম্বর) রাত ৮ ঘটিকায় বৈরাগীবাজার ক্রীড়া সংস্থার কার্যালয়ে সাব্বির আহমদ এর বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে সংগঠনের সভাপতি জাহিদ হাসান জুবের এর সভাপতিত্বে, সংগঠনের সাধারণ সম্পাদক ছাদিকুর রহমানের সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন ব্রাজিলের সহ-সভাপতি জুবের আহমদ। এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন বৈরাগীবাজার উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আলী হোসেন। বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ইউপি সদস্য মাসুম আহমদ, ডা. জয়নুল ইসলাম, লুৎফুর রহমান, সংগঠনের উপদেষ্টা আব্দুর রহীম, দুবাই প্রবাসী আমির হোসেন, বিদায়ী সংগঠক সাব্বির আহমদ।

এ সময় উপস্থিতি ছিলেন বৈরাগীবাজারের সাবেক কৃতি ফুটবল খেলোয়াড় ছয়দুর রহমান, বৈরাগীবাজার ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান উজ্জ্বল, সংগঠনের সহ-সভাপতি হোসেন আহমদ, মোহাম্মদ আনোয়ার, মাসুদ আহমদ, শাব্বির আহমদ সহ সংগঠনের সদস্যবৃন্দ।
সংবর্ধিত অতিথি সাব্বির আহমদ এর হাতে সম্মাননা স্মারক তুলে দেন সংগঠনের দায়ীত্বশীলরা। পরিশেষে সভাপতির বক্তব্যে এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয় এবং তাহার প্রবাস জীবন সুন্দর অসুখী হউক এই কামনা করেছেন সংগঠনের সকল নেতৃবৃন্দ যেন প্রবাস থেকেও সংগঠনের জন্য কাজ করে যেতে পারেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।