ঢাকাশুক্রবার , ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

বৈরাগীবাজার যুব ফোরামের উদ্যোগে আস সুন্নাহ ফাউন্ডেশন এর পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : জুন ৩০, ২০২২
Link Copied!

বিয়ানীবাজার প্রতিনিধিঃ

সিলেটের বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের বৈরাগীবাজার এলাকায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও বেড়েছে বন্যাদুর্গত মানুষের দুর্ভোগ। এখনো সরকারী-বেসরকারী বিভিন্ন সংস্থা, রাজনৈতিক ও সামাজিক সংগঠন ত্রাণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
বন্যার প্রথম দিক থেকে ধারবাহিকভাবে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে আস সুন্নাহ ফাউন্ডেশন। বৈরাগীবাজার যুব ফোরাম এর নেতৃত্বে সকল সদস্য ও ছাত্রসমাজ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
তারই ধারাবাহিকতায় বৈরাগীবাজার যুব সমাজের পরিচালনায় বৈরাগী বাজার যুব ফোরামের তত্ত্বাবধায়নে আশ্রয় কেন্দ্রের পাশাপাশি বন্যার্তদের মাঝে যারা আশ্রয় কেন্দ্রে নেই কিন্তু বন্যায় আক্রান্ত তাদের বাড়িতে বাড়িতে প্যাকেটজাত খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। বন্যা যতদিন থাকবে ততদিন ত্রাণসামগ্রী বিতরণ করে যাবে সংগঠনটি এমনি বলছেন সংগঠনের দায়িত্বপ্রাপ্তরা।
বৈরাগীবাজার যুব ফোরামের একজন সদস্যের কাছ থেকে জানা যায়, বন্যা দুর্গত মানুষের জন্য বৈরাগী বাজার যুব ফোরাম নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন সংগঠন বিভিন্ন দাতা সংস্থা প্রবাসীদের অর্থায়নে বৈরাগী বাজার এলাকার বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে। তেমনি আস সুন্নাহ ফাউন্ডেশন এর মাধ্যমে বৈরাগী বাজার যুব ফোরামের নেতৃত্বে একটি প্যাকেজ আকারে বানভাসি মানুষের মাঝে বিতরণ করে যাচ্ছে।আস সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়েখ আহমদ উল্লাহ বলেন আমরা ইতিমধ্যে ৬৬০ ব্যাগ খাদ্য সামগ্রী ও শিশু খাদ্য লেকটুজেন দুধ ৫০৪ টি বিতরণ করেছি। আমরা সব সময় অসহায় মানুষের জীবনমান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি । এসব কাজের ধারাবাহিকতায় বন্যা কবলিত এলাকায় কষ্টপীড়িত পানিবন্দি মানুষদের মধ্যে খাবার বিতরণ করে যাচ্ছি। অসহায় মানুষের পাশে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

প্রতি ব্যাগে রয়েছে:
✅১. চিড়া ২ কেজি
✅২. মুড়ি ১ কেজি
✅৩. চানাচুর ৩০০ গ্রাম
✅৪. বিস্কুট ৩ প্যাকেট
✅৫. সেনিটারি ন্যপকিন ১ প্যাকেট
✅৬. সাবান ১ টি
✅৭. ডিটারজেন্ট পাউডার ৫০০ গ্রাম
✅৮. মোমবাতি ৬ পিস
✅৯. লাইটার ১টি
✅১০. সরিষার তেল ৮০ গ্রাম
✅১১. লবণ ৫০০ গ্রাম
✅১২. খাবার সেলাইন ৫ পিস
✅১৩. চিনি ১ কেজি
✅১৪. বিশুদ্ধ পানি ৫ লিটার
✅১৫. শিশু খাদ্য (গুড়ো দুধ)
✅১৬. অন্যান্য

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।