ঢাকাবৃহস্পতিবার , ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

বৈরাগীবাজারে শহীদ জামাল স্মৃতিসৌধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : ডিসেম্বর ১৬, ২০২১
Link Copied!

বিয়ানীবাজার প্রতিনিধি:

মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষে সিলেটের বিয়ানীবাজার উপজেলার আব্দুল্লাপুর ত্রিমুহনী সংলগ্ন শহীদ জামাল স্মৃতিসৌধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন, শহীদ জামালের একমাত্র মেয়ে স্বাধীন সুন্দরী সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ সহ অঙ্গ সংগঠনের নেত্রীবৃন্দ।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) রাত ১২.০১ মিনিটের সময় প্রথমে শহীদ জামালের একমাত্র মেয়ে স্বাধীন সুন্দরী এবং পল্লী বাউল লোক সংগীতালয়ের নেত্রীবৃন্দ সহ এলাকার বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন স্মৃতিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন।

উপস্থিত ছিলেন, পল্লী বাউল লোক সংগীতালয়ের প্রতিষ্টাতা ও সংগীত প্রশিক্ষক শিল্পী এস.এম মানিক, জালালাবাদ এসোসিয়েশন অব ব্রাজিলের সহ-সভাপতি ও ইউনিটি ইয়াং ক্লাব বৈরাগীবাজারের সাবেক সভাপতি জাবের আহমদ জুবের, বৈরাগীবাজার আইডিয়াল ডিগ্রি কলেজেরে একাউন্টেট মাহবুবুল আলম, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ৫নং কুড়ার বাজার ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী তুতিউর রহমান তুতা, মেম্বার পদপ্রার্থী সামছুল আলম জাহাঙ্গির, সাবেক মেম্বার আব্দুল মালিক, মেম্বার পদপ্রার্থী নুরুল আমিন সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ,পল্লী বাউল লোক সংগীতালয়ের সদস্যবৃন্দ সহ অঙ্গ সংগঠনের নেত্রীবৃন্দ।  লন্ডন মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি ময়নুল হক  ভিডিও বার্তায় বীর শহীদদের প্রতি শ্রব্ধা জানিয়েছেন।

১৯৭১ সালে আজকের দিনে সৃষ্টি হয়েছে পরাধীনতার শৃঙ্খল ভাঙার ইতিহাস। ৩০ লাখ শহিদের তাজা রক্ত আর দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানির মধ্য দিয়ে অর্জিত হয়েছে ৫৬ হাজার বর্গমাইলের মানচিত্র ও লাল-সবুজের পতাকা।

পৃথিবীতে এত দাম দিয়ে আর কোনো দেশকে হয়তো পতাকা কিনতে হয়নি। তাইতো বাঙালি স্বপ্ন দেখছে সোনার বাংলা গড়ার। এটি শুধু একটি দেশের স্বাধীনতাই নয়, বিশ্বের নির্যাতিত-নিপীড়িত মানুষের পরাধীনতার শিকল ভেঙে বের হওয়ার প্রেরণাও বটে।

শুধু তাই নয়, কীভাবে একটি নিরস্ত্র জাতি মনের জোরে অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত একটি বাহিনীকে মাত্র ৯ মাসে হার মানাতে বাধ্য করে, তা সারা বিশ্বে স্থাপিত হয়েছে নজিরবিহীন দৃষ্টান্ত হিসাবে। এর সঙ্গে জড়িয়ে আছে হাজারও বঞ্চনা থেকে মুক্তির ইতিহাস, বাংলাদেশের মানুষের আবেগ ও উচ্ছ্বাস। স্বাধীনতার মূল উদ্দেশ্য ছিল দুটি-অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।