ঢাকামঙ্গলবার , ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

বিয়ানীবাজারে বুস্টার ডোজ সপ্তাহ উদ্বোধন

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : জুলাই ১৯, ২০২২
Link Copied!

বিশেষ প্রতিনিধি:: ১৯ জুলাই(মঙ্গলবার)সকালে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজনে বিয়ানীবাজার উপজেলা হল রুমে কোভিড টিকার বুস্টার ডোজের বিশেষ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

কোভিড ১৯ ভ্যাক্সিনেশন প্রদান কর্মসুচির বূস্টার ডোজ এর শুভ উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নুর, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ দেলোয়ার হোসেন, নব নির্বাচিত পৌর মেয়র ফারুকুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা বেগম লিমা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা অনুজ চক্রবর্তী, শিক্ষা কর্মকর্তা রুমান মিয়া, উপজেলা তত্ত্বসেবা কর্মকর্তা শিউলি বেগম, উপজেলা ইঞ্জিনিয়ার হাসানুজ্জামান, ডিজিএম পল্লী বিদ্যুৎ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নুর ও নব-নির্বাচিত পৌর মেয়র ফারুকুল হক সহ অন্যান্যরা বুস্টার ডোজ টিকা গ্রহন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ টিকাদান কার্যক্রম এবং কোভিড নিয়ন্ত্রণ সফলতার সঙ্গে চলমান আছে। টিকাকার্যক্রম ও কোভিড নিয়ন্ত্রণে বাংলাদেশ রোল মডেল হয়েছে। টিকাদান কার্যক্রম ও কোভিড নিয়ন্ত্রণে দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ প্রথম স্থান এবং সারা বিশ্বে পঞ্চম স্থান অর্জন করেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: দোলোয়ার হোসেন বলেন, আজকে কোভিড নিয়ন্ত্রণের কারণে দেশে সবকিছু স্বাভাবিক রয়েছে। দেশে অর্থনীতিসহ চিকিৎসা ও শিক্ষাব্যবস্থা স্বাভাবিক রয়েছে। দেশের মানুষের জীবনযাত্রার মান স্বাভাবিক রয়েছে। আমরা আরও ভালো রাখতে চাই।

তিনি আরও বলেন, এরই মধ্যে প্রায় ১২ কোটি ৮৭ লাখ মানুষকে প্রথম ডোজ এবং ১১ কোটি ৭৭ লাখ মানুষকে দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়েছে। এ ছাড়া প্রায় দেড় কোটি মানুষকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে। আজকে ১৬ হাজার ৬৫০টি কেন্দ্রে এই বুস্টার ডোজের বিশেষ কার্যক্রম শুরু হয়েছে। এসব কেন্দ্রে ৮৫ হাজার চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী টিকাদান কার্যক্রমে অংশ নিচ্ছেন। সবাইকে এ টিকাদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার নির্দেশ দেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলার ১৮টি কেন্দ্রে একযোগে কোভিড টিকার বুস্টার ডোজের কার্যক্রম পরিদর্শন করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: দেলোয়ার হোসেন, পরিদর্শন কালে উপস্থিত ছিলেন, এমটিইপিআই তপন জ্যোতি ভট্রাচার্য, স্বাস্থ্য পরিদর্শক নুরুল আলম। স্বাস্থ্য কমপ্লেক্স এর এমটিইপিআই এর তথ্য অনুযায়ী উপজেলার ১৮টি কেন্দ্রে মোট ১০২৮৩ ডোজ ফাইজার টিকা প্রদান করা হয়েছে।  আগামী ২০,২১ জুলাই যে সকল কেন্দ্রে টিকা প্রদান করা হবে তাহার তালিকা দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

 https://ponchobani.com/%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%af%e0%a6%bc%e0%a6%be%e0%a6%a8%e0%a7%80%e0%a6%ac%e0%a6%be%e0%a6%9c%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%ac%e0%a7%81%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%a1%e0%a7%8b/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।