ঢাকাশুক্রবার , ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

বিয়ানীবাজার উপজেলার ১০ ইউনিয়নে ৪৭জন চেয়ারম্যান প্রার্থীসহ ৪৭১জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : ডিসেম্বর ৭, ২০২১
Link Copied!

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণের তারিখ আগামী ২৩ ডিসেম্বর এই ধাপে দেশের ৮৪০টি ইউপিতে ভোট নেওয়ার কথা থাকলেও নতুন সিদ্ধান্ত অনুযায়ী ভোট নেওয়া হবে ২৬ ডিসেম্বর।

নির্বাচন কমিশন (ইসি) সচিব হুমায়ন কবীর খোন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ২৩ ডিসেম্বর সারাদেশে এইচএসসি ও সমমান পরীক্ষা থাকায় ওই দিন ভোট নেওয়া সম্ভব হবে না।

ইসি সচিব হুমায়ন কবীর খোন্দকার বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে ২৩ ডিসেম্বর ভোটগ্রহণের তারিখ রেখে চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হলেও এইচএসসি পরীক্ষার কারণে ভোটগ্রহণের সেই তারিখ পরিবর্তন করা হয়েছে। এ ক্ষেত্রে ২৩ ডিসেম্বরের পরিবর্তে আগামী ২৬ ডিসেম্বর এসব ইউনিয়নে ভোট নেওয়া হবে।

এর আগে, গত ১০ নভেম্বর দুপুরে নির্বাচন কমিশনের ৮৯তম কমিশন বৈঠক শেষে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণের তফসিল ঘোষণা করেছিল ইসি। তফসিল অনুযায়ী দেশের ৮৪০টি ইউপিতে ২৩ ডিসেম্বর ভোট নেওয়ার কথা ছিল।

এদিকে, ২ ডিসেম্বর থেকে সারাদেশে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক বা এইচএসসি পরীক্ষা। ২৩ ডিসেম্বর সকালে ভূগোল দ্বিতীয় পত্র এবং বিকেলে আরবি দ্বিতীয় পত্রের পরীক্ষা নেওয়ার দিন-সময় নির্ধারিত রয়েছে। এর আগের দিন সকাল ও বিকেলে এ দু’টি বিষয়ের প্রথম পত্রের পরীক্ষা নেওয়া হবে।

উল্লেখ্য-উপজেলার ১০ ইউনিয়নে ৪৭জন চেয়ারম্যান প্রার্থীসহ ৪৭১জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আলীনগর ও চারখাই ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা হলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রোমান মিয়া, দুবাগ ও শেওলা ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা হলেন উপজেলা কৃষি কর্মকর্তা তহমিনা খাতুন, কুড়ারবাজার ও মুড়িয়া্ ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা হলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা অনুজ চক্রবর্ত্তী, মাথিউরা ও মোল্লাপুর ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা হলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন, তিলপাড়া ও লাউতা ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা হলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমান। স্ব স্ব ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তারা প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে নিজ নিজ কার্যালয়ে প্রতীক বরাদ্ধ করেন। এসময় অনেক প্রার্থীকে কর্মী সমর্থকদের নিয়ে মিছিল সহকারে উপজেলা প্রাঙ্গনে আসতে দেখা গেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।