ঢাকাশুক্রবার , ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

বিয়ানীবাজারে বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : আগস্ট ১৫, ২০২২
Link Copied!

বিয়ানীবাজার প্রতিনিধি:

যথাযথ মর্যাদায় বিয়ানীবাজারে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সোমবার (১৫) আগস্ট সকাল ১০টায় উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের দায়িত্বশীলরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি শ্রদ্ধার্ঘ অর্পন করেন।

পরবর্তী বিয়ানীবাজার মুক্তিযোদ্ধা সংসদ, বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগ, উপজেলা স্বাস্থ্য বিভাগ, উপজেলা আওয়ামীযুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ বিয়ানীবাজার পৌরসভা, বাংলাদেশ পুলিশ বিয়ানীবাজার থানা, ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তিরা ফুষ্পশ্রদ্ধা নিবেদন করেন।

একই সময়ে উপজেলা জামে মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ১৫ আগস্টে শাহাদত বরণকারি জাতির জনকের সাথে তাঁর পরিবারের সদস্যসহ সকলের মাগফেরাত কামনা করা হয়।

সকাল সাড়ে ১০টায় উপজেলা সভাকক্ষে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে ও সঞ্চালনায় আলোচনা সভায় অংশ নেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, বিয়ানীবাজার পৌর মেয়র জিএস ফারুকুল হক, ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন,  বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযুদ্ধা আতাউর রহমান খান, সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, সহকারি কমিশনার (ভুমি) তানিয়া আক্তার, বিয়ানীবাজার থানার অফিসার  ইনচার্জ  হিল্লোল রায়, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল হাসিব মনিয়াসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গসংগঠনের নেত্রীবৃন্দ,জনপ্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলরা।

সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংক্ষিপ্ত জীবনী উপস্থাপন শেষে আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। ভাষা আন্দোলন থেকে শুরু করে জাতীয় সকল আন্দোলন সংগ্রামে সামন থেকে নেতৃত্ব দিয়ে এদেশ স্বাধীন করেছেন। বিদেশী ষড়যন্ত্র এবং দেশীয় একদল বিপথগামীদের কারণে বঙ্গবন্ধু তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ে যেতে পারেননি। কিন্তু তিনি যে স্বপ্নবীজ রোপন করেছিলেন সে স্বপ্ন এখন বাস্তবায়নের পথে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে শাহাদতবরণকারী তাঁর পরিবারের সদস্যসহ সকল শহীদদের আত্মার মাগয়েরাত কামনা করেন দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।