ঢাকামঙ্গলবার , ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

বিয়ানীবাজারে করোনা টিকার বুস্টার ডোজ দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : জানুয়ারি ২৩, ২০২২
Link Copied!

সিলেটের বিয়ানীবাজারে করোনা ভাইরাস প্রতিরোধক টিকার বুস্টার ডোজ দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। শনিবার(২২ জানুয়ারী) বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স টিকা কেন্দ্রে এর কার্যক্রম শুরু করা হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব,পৌর মেয়র আব্দুশ শুকুর, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান বুস্টার ডোজ গ্রহণ করে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার আশিক নুর, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: দেলোয়ার হোসেন সুমন,আবাসিক মেডিকেল অফিসার ডা: আবু ইসহাক আজাদ, এমটিইপিআই তপন জ্যোতি ভট্রাচার্জ, স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মেডিকেল অফিসার, নার্স,টিকাদান কর্মীসহ সকল কর্মকর্তা-কর্মচারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।স্বাস্থ্য অধিদফতর বুস্টার ডোজ দেওয়ার ক্ষেত্রে ফাইজার, অ্যাস্ট্রাজেনেকা ও মডার্নার টিকা বেছে নিয়েছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: দেলোয়ার হোসেন সুমন বলেন, ‘যারা ষাটোর্ধ্ব এবং করোনাভাইরাস মহামারির সময় সম্মুখ সারিতে দায়িত্ব পালন করেছেন—তারা টিকা পাবেন। আগের কেন্দ্র থেকে যারা টিকা নিয়েছেন ওই কেন্দ্র থেকেই তাদের দেওয়া হবে।’

যাদের টিকা দেওয়া হয়েছে তাদের কাছে এসএমএস যাবে জানিয়ে ডা. আবু ইসহাক আজাদ বলেন, ‘যারা ইতোমধ্যে দুই ডোজ টিকা নিয়েছেন, দুই ডোজ টিকা নেওয়ার সময় থেকে যাদের ছয় মাস পার হয়েছে, ঝুঁকিপূর্ণ বা যাদের বয়স ৬০-এর বেশি এবং যারা ফ্রন্টলাইনার তাদের কাছে এই এসএমএস যাবে।’স্বাস্থ্য অধিদফতর বুস্টার ডোজ দেওয়ার ক্ষেত্রে ফাইজার, অ্যাস্ট্রাজেনেকা ও মডার্নার টিকা বেছে নিয়েছে।

‘যারা নিবন্ধন করে প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন, তাদের সব তথ্য আমাদের কাছে রয়েছে। যে কেন্দ্র থেকে আগে টিকা নিয়েছেন সেই কেন্দ্র থেকেই এসএমএস যাবে। যিনি এসএমএস পাবেন তিনিও টিকা পাবেন। টিকা নিতে নতুন করে সুরক্ষা অ্যাপhttps://surokkha.gov.bd/ থেকে কার্ড সংগ্রহ করে টিকা কেন্দ্রে যেতে হবে।

স্বাস্থ্য অধিদফতর বুস্টার ডোজ দেওয়ার ক্ষেত্রে ফাইজার, অ্যাস্ট্রাজেনেকা ও মডার্নার টিকা বেছে নিয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।