ঢাকাশুক্রবার , ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

বিয়ানীবাজারে জাতীয় কৃমিনিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : মার্চ ২০, ২০২২
Link Copied!

সিলেটের বিয়ানীবাজারে ২৬তম জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহের উদ্বোধন হয়েছে।

২০ মার্চ,২০২২ থেকে সপ্তাহ ব্যাপি দেশের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ৫-১৬ বছর বয়সী সকল শিশুকে বিনামূল্যে এক ডোজ কৃমিনাশক ঔষধ খাওয়ানো হবে ।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রন শাখার একটি কর্ম পরিকল্পনা হচ্ছে ফাইলেরিয়াসিস নির্মূল,কৃমি নিয়ন্ত্রন ও ক্ষুদে ডাক্তার কার্যক্রম।
২০২৫ সালের মধ্যে বাংলাদেশ থেকে কৃমি নির্মূলের লক্ষ্যে ৫-১৬ বছর বয়সী শিশুদের জন্য রোগ নিয়ন্ত্রন শাখা কৃমি নিয়ন্ত্রন কার্যক্রম পরিচালনা করে আসছে। সেই ধারাবাহিকতায় অদ্য ২০ মার্চ ২০২২ইং থেকে সপ্তাহ ব্যাপি দেশের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ২৬তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালিত হতে যাচ্ছে।
অদ্য সকাল ১০ ঘটিকায় বিয়ানীবাজার উপজেলার বিয়ানীবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে এই কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করেন বিয়ানীবাজার উপজেলার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ দেলোয়ার হোসেন , উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জনাব মৌলুদুর রহমান এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা জনাব রোমান মিয়া। এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বৃন্দ, শ্রেণী শিক্ষক বৃন্দ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।