ঢাকাবুধবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

ফাইনাল ম্যাচে নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জয়ের উল্লাসে বাংলাদেশ

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : সেপ্টেম্বর ২০, ২০২২
Link Copied!

কতগুলো বছর এমন একটা দিনের জন্য অপেক্ষা করেছে বাংলাদেশের ফুটবল ভক্তরা? সেই ২০০৩ সালের পর আর শিরোপা জয়ের উল্লাস করতে পারেনি ফুটবল অনুরাগীরা। তবে দীর্ঘ ১৯ বছর পর সেই কাঙ্ক্ষিত মুহূর্ত এনে দিয়েছে এক ঝাঁক দামাল কিশোরী-তরুণী। যাদের বদৌলতে বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ার সেরা দল।

শক্তিশালী ভারত, কিংবা স্বাগতিক নেপালকে হারিয়ে নিজেদের সম্মিলিত শক্তি আর দাঁতে দাঁত চেপে লড়াই করার মানসিকতা দেখিয়ে এবারের সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ। দশোরথ স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জয়ের উল্লাসে মাতে সাবিনা খাতুনের দল।

বাংলাদেশের ফাইনালের জয়ের নায়ক কৃষ্ণা রাণী সরকার। তার জোড়া গোলে বাংলাদেশ নেপালকে বধ করে। বাকি একটি গোল আসে বদলী হিসেবে নামা শামসুন্নাহারের পা থেকে।

ফাইনাল ম্যাচ শুরুর ১৪ মিনিটে শামসুন্নাহার জুনিয়র দুর্দান্ত গোল করেন। মনিকা চাকমার ক্রস থেকে শামসুন্নাহার বাংলাদেশকে লিড এনে দেন। নেপালের জালে বাংলাদেশ দ্বিতীয় গোল জড়ায় ৪২ মিনিটে। মিডফিল্ড থেকে পাওয়া বল কাঙ্ক্ষিত স্থানে পৌঁছে দিয়ে উল্লাসে মাতেন কৃষ্ণা রাণী সরকার। ২-০ গোলের লিডে বিরতি যায় দু’দল।

বিরতি থেকে ফিরে নেপালি মেয়েরাসমতা আনার সর্বাত্মক চেষ্টা করে। বিশেষ করে ৩০-৪০ মিনিট তারা বেশ কয়েকটি সংঘবদ্ধ আক্রমণ করে। বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমা দু’টি দারুণ সেভ করেছেন। দ্বিতীয়ার্ধে স্বাগতিক নেপাল অত্যন্ত চাপে রাখে বাংলাদেশকে। সেই চাপের ধারাবাহিকতায় ৭০ মিনিটে আনিতা বেসন্ত নেপালকে গোল করে ম্যাচে ফেরান।

নেপাল আরও এক গোল দিয়ে সমতা আনার চেষ্টা করছিল। তবে ৭৭ মিনিটে কৃষ্ণা রাণীর দ্বিতীয় গোলে জয়ের সুবাস পায় বাংলাদেশ। কৃষ্ণার এই গোলের পর কোচ ছোটনের চিন্তার ভাঁজ কিছুটা কমে। শেষ বাঁশি বাজতেই সেই ভাঁজ উবে গিয়ে মুখের হাসি চওড়া হয়, হাত উঁচিয়ে আকাশ ছুঁতে চান। আর জানান দেন পেরেছি, আমি পেরেছি। তোমাদের চ্যাম্পিয়ন বানাতে পেরেছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।