ঢাকামঙ্গলবার , ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

নেত্রকোনার কেন্দুয়ায় আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘর ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা

মিছবাহ উদ্দিন খান আছাদ
আপডেট : জুন ৩, ২০২২
Link Copied!

বিশেষ প্রতিনিধি নেত্রকোণাঃ

নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউপির বলাইশিমুল মৌজার গতকাল বৃহস্পতিবার (২ জুন) উপজেলার বলাইশিমুল গ্রামে ভুমিহীন ও গৃহহীনদের জন্য নবনির্মিত ঘর রাতের আধারে ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনার খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহমুদা বেগম ও কেন্দুয়া থানার ওসি আলী হোসেন পি.পি.এম।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, বলাইশিমুল গ্রামের হাওড়ে ১ একর ৮৭ শতাংশ জায়গা জুড়ে একটি প্রচীনতম খেলার মাঠ রয়েছে। ইতিমধ্যে খেলার মাঠের চারপাশের কিছু জায়গা দখল করে রেখেছে পাশের জমির মালিকগণ।

উপজেলা প্রশাসন মাঠের জায়গাটি দখল মুক্তকরণসহ এক পাশে প্রধানমন্ত্রীর উপহারের ২৩টি ঘর ভূমি ও গৃহহীন পরিবারের জন্য প্রকল্প গ্রহণ করেন। আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণকাজের প্রস্তুতি জেনে এলাকাবাসীর উদ্যোগে মাঠ রক্ষার দাবিতে গত ২৮ মে খেলার মাঠেই মানববন্ধন কর্মসূচি পালন করেন এবং ২৯ মে উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, ইউএনও মাহমুদা বেগম, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আসাদুল হক ভূঁইয়া, কেন্দুয়া থানার ওসি আলী হোসেন খেলার মাঠে যান এবং এলাকাবাসীর সাথে মতবিনিময় করে মাঠের পূর্ব ও উত্তর পাশে ঘর নির্মাণের সিদ্ধান্ত নিয়ে জায়গাটি মাপজোক করে চলে আসেন। একদিকে ৩০ মে ঘর নির্মাণের জন্য ইট, বালুসহ অন্যান্য নির্মাণসামগ্রী পাঠিয়ে কাজ শুরু করলে এদিনেই মাঠ রক্ষার দাবিতে বলাইশিমুল গ্রামের হাবিবুর রহমান মণ্ডলসহ ৮ জন বাদী হয়ে জেলা প্রশাসক, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউএনও, সহকারী কমিশনার (ভূমি) কে বিবাদী করে আদালতে মামলা দায়ের করলে আদালত উপজেলা নির্বাহী অফিসারকে ৫ দিনের মধ্যে করাণ দর্শাতে নির্দেশ প্রদান করেন।

এ দিকে আবার (২ জুন) বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা প্রকল্পে এসে পাহারারত গ্রাম পুলিশদের ভয়ভীতি দেখিয়ে নির্মাণাধীন ঘর ভাঙচুর করে চলে যায়।
এব্যাপারে ইউএনও মাহমুদা বেগম পাহারারত গ্রাম পুলিশের বরাত দিয়ে জানান, ঘর নির্মাণকাজে সার্বক্ষণিক গ্রাম পুলিশ পাহারায় রাখা হয়েছিল। বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা এসে গ্রাম পুলিশদের ভয়ভীতি দেখিয়ে নির্মাণাধীন ঘর ভাংচুর করেছে।

এ ব্যাপারে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী হোসেন পিপিএম এর নির্দেশে পুলিশ অভিযান চালিয়ে বলাইশিমুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আকবর তালুকদার মল্লিক ও সাবেক ইউপি সদস্য হায়দার আলীকে গ্রেফতার করেন।
এই ঘটনায় নেত্রকোণা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ শুক্রবার (৩ জুন) ঘটনাস্থল পরিদর্শন করেন এবং জড়িতদের আইনের আওতায় আনার জন্য পুলিশকে নির্দেশ প্রদান করেন।

কেন্দুয়া থানার ওসি মো: আলী হোসেন (পিপিএম) এর সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, আটককৃতদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে আদালতে পাঠানো হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।