ঢাকামঙ্গলবার , ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

তিস্তার ভাঙ্গনরোধে ডাম্পিং কাজ পরিদর্শনে এমপি শামীম

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : সেপ্টেম্বর ৯, ২০২২
Link Copied!

সুন্দরগঞ্জ প্রতিনিধি-
সুন্দরগঞ্জের বুক চিরে বয়ে যাওয়া তিস্তা নদীর পানি বর্ষা শেষের দিকে কমতে থাকায় দেখা দেয় নদী ভাঙ্গন। নদী ভাঙ্গন ভয়াবহ রুপ নেয় সুন্দরগঞ্জের হরিপুরের কারেন্ট বাজার, পাড়া সাদুয়া ও কাশিম বাজার পয়েন্টে। বিলীন হওয়ার হুমকির সম্মুখীন শতশত বিঘা জমি ও হাজার হাজার পরিবার। বিষয়টি স্থানীয় সাংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী’র নজরে আসলে দ্রুত পদক্ষেপ নেন তিনি। শুরু হয় নদী ভাঙ্গন রোধে বালুর বস্তা ফেলে ডাম্পিং কাজ।
আজ ০৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) হরিপুরে নদী ভাঙ্গন রোধে চলমান বালুর বস্তা ফেলে ডাম্পিং কাজ সরেজমিনে পরিদর্শনে যান এমপি শামীম। এ সময় তিনি বলেন নদী ভাঙ্গনরোধে স্থায়ী ব্যবস্থা হিসেবে ৮ হাজার কোটি টাকা ব্যয়ে চলমান রয়েছে বাধ নির্মানের কাজ এবং দ্রুততম সময়ের মধ্যে আরও ১০ হাজার কোটি টাকা বরাদ্দ আনার সর্বোত চেষ্টা চালাবেন তিনি।
এ সময় নদী ভাঙ্গনে ভুমি ও গৃহহীন হয়ে পড়া অসহায় পরিবারগুলোর জন্য ভুমি প্রদান ও গৃহ নির্মাণ করে দেয়ার প্রতুশ্রুতি প্রদান করেন এমপি শামীম।
নদী ভাঙ্গন রোধে ডাম্পিং কাজ পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাগণ।
এ সময় সুন্দরগঞ্জ উপজেলা জাতীয় পার্টি ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা শামীমের সাথে ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।