ঢাকাশুক্রবার , ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

কারিগরি ত্রুটি—দেশে দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : অক্টোবর ১৫, ২০২১
Link Copied!

কারিগরি ত্রুটি দেশে দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে জানিয়েছেন, ‘কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র জানান, যান্ত্রিক ত্রুটির কারণে এমনটা হয়ে থাকতে পারে।

জানা গেছে, বৃহস্পতিবার মধ্যরাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সবধরনের ওয়েবসাইট ব্রাউজিংয়ে সমস্যা পড়েছেন গ্রাহকরা। অনেকেই জরুরি ই-মেইলও চেক করতে পারছেন না। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ইন্টারনেট সেবা বন্ধ থাকতে পারে।

যে ছয় জেলায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ

দেশের কয়েকটি জেলায় বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মধ্যরাত থেকে মুঠোফোনের গ্রাহকেরা দ্রুতগতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না। অপারেটর সূত্রগুলোও জানিয়েছে, ছয়টি জেলায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ রয়েছে।

অপারেটর সূত্র জানায়, গত বুধবার প্রথমে কুমিল্লায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়। এরপর আরও পাঁচটি জেলায় ধাপে ধাপে ইন্টারনেট বন্ধ করা হয়।

দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ করা জেলাগুলো হলো কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর।

 

 

 

গ্রাহকরা জানিয়েছেন, তারা মুঠোফোনে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না।

 

 

 

এ বিষয়ে বিস্তারিত জানতে দুটি অপারেটরের সঙ্গে যোগাযোগ করা হয়। তবে তারা এ বিষয়ে কোন কথা বলতে রাজি হননি।

 

 

 

ব্রাহ্মণবাড়িয়ার এক কলেজের প্রভাষক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল থেকেই মুঠোফোনে ইন্টারনেট সংযোগ কাজ করছে না।

 

 

 

কুমিল্লার নানুয়ার দিঘিতে পবিত্র ‘কোরআন’ অবমাননার জেরে কুমিল্লা জেলার বিভিন্ন এলাকায় বিজিবি ও র‍্যাব মোতায়েন করেছে প্রশাসন। এ ছাড়া জেলার প্রতিটি পূজামণ্ডপে আর্মড পুলিশ দেওয়া হয়েছে। গতকালের ঘটনায় এখন পর্যন্ত ৩৫ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে জেলা পুলিশ।

 

 

 

এ বিষয়ে জানতে চাইলে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, পূজামণ্ডপে কে বা কারা পবিত্র ‘কোরআন’ রেখে এসেছে, সেটি খোঁজার চেষ্টা করা হচ্ছে। এ ঘটনায় ৪৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

 

 

এমআই/এসকে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।