ঢাকাবৃহস্পতিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস

এবার প্রতিশোধ নেওয়ার সুযোগ পাচ্ছে রিয়াল মাদ্রিদ

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : ডিসেম্বর ১৭, ২০২১
Link Copied!

খেলা ডেস্ক:

রিয়াল মাদ্রিদে জিনেদিন জিদানের একটাই অতৃপ্তি। কোচ হিসেবে সম্ভাব্য সবকিছুই জিতেছিলেন। কিন্তু কোপা দেল রে বরাবরই তাঁর হাত ফসকে গেছে। প্রথম মেয়াদে বিদায় নেওয়ার সময় এ নিয়ে আক্ষেপের কথাও শুনিয়েছিলেন। দ্বিতীয় মেয়াদেও এই ট্রফি তাঁর হাতে ধরা দেয়নি। গত মৌসুমে বার্সেলোনা তাদের স্মরণকালে অন্যতম বাজে মৌসুম কাটিয়েও এই ট্রফি জিতেছে। ওদিকে ভয়ংকর এক দুঃস্বপ্ন দেখেছে রিয়াল মাদ্রিদ।

গত মৌসুমেই কোপা দেল রের সংস্করণ বদলানো হয়েছিল। সেমিফাইনালের আগপর্যন্ত এখন শুধু এক লেগ হয় এবং সে ম্যাচগুলো হয় অপেক্ষাকৃত দুর্বল দলের মাঠে। গত মৌসুমে কোপা দেল রে শেষ ৩২-এ রিয়াল মুখোমুখি হয়েছিল স্প্যানিশ ফুটবলের তৃতীয় স্তরের আলকয়ানোর। সেই দলের কাছে হেরে গিয়েছিল রিয়াল মাদ্রিদ! এবার প্রতিশোধ নেওয়ার সুযোগ পাচ্ছে রিয়াল। এবারও কাপের শেষ ৩২-এ আলকয়ানোকে পাচ্ছে স্প্যানিশ ফুটবলের সফলতম দল।

স্পেনের শীর্ষ পর্যায়ে আলকয়ানোকে সর্বশেষ দেখা গিয়েছিল সাত দশক আগে। সে দলের বিপক্ষে গতবার খেলতে নেমে বড় ধাক্কাই খেয়েছিল রিয়াল। নির্ধারিত সময়ে ১-১ গোলে শেষ হওয়া ম্যাচ গড়িয়েছিল অতিরিক্ত সময়ে। ১১০ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় আলকয়ানো। সেই দলই ১১৫ মিনিটে গোল করে হারিয়ে দিয়েছিল রিয়ালকে।

এ মৌসুমেও ‘জায়ান্ট কিলার মুড’ নিয়ে চলছে আলকয়ানো। দ্বিতীয় রাউন্ডেই তারা লা লিগার দল লেভান্তেকে হারিয়েছে। ৩-৩ গোলে শেষ হওয়া ম্যাচে পেনাল্টিতে জয় পেয়েছে দলটি। আগামী ৫ জানুয়ারি আবার স্তাদিও এল কোয়াওতে রিয়াল মাদ্রিদকে পাচ্ছে আলকয়ানো। পাঁচ হাজারের কম আসনের এক স্টেডিয়ামেই রিয়ালকে আবার হারানোর স্বপ্ন দেখছে তারা।

গত মৌসুমে লিগের শীর্ষ দুই দল ও কোপা দেল রের ফাইনাল খেলা দল হিসেবে আতলেতিকো মাদ্রিদ, রিয়াল, বার্সেলোনা ও অ্যাথলেটিক বিলবাওকে এবার দ্বিতীয় রাউন্ড খেলতে হয়নি। শেষ ৩২-এই তারা কোপা দেল রেতে যোগ দিতে পারছে। সে সুবাদে তারা প্রতিপক্ষ হিসেবে তৃতীয় স্তর বা এর নিচু স্তরের দলগুলোকেই পাচ্ছে।

বার্সেলোনা যেমন পেয়েছে লিনারেসকে। আতলেতিকো পেয়েছে রায়ো মাহাদাহোন্দাকে। আর বিলবাও পেয়েছে আতলেতিকো মাঞ্চা রিয়ালকে। মাঞ্চার গোলরক্ষকের এতে একটা স্বপ্নভঙ্গ হলো। লা লিগার দল গ্রানাদাকে হারানো চতুর্থ স্তরের এই দলের গোলরক্ষক লোপিতো বলেছিলেন, ‘বার্সেলোনাকে হারানো তুলনামূলক সহজ, তবে আমরা রিয়াল মাদ্রিদকে চাই।’

বার্সেলোনার প্রতিপক্ষ লিনারেসও দ্বিতীয় রাউন্ডে দারুণ দেখিয়েছে। দ্বিতীয় রাউন্ডে তাদের প্রতিপক্ষ ছিল এ মৌসুমে আতলেতিকো মাদ্রিদকে হারানো এবং ক্যাম্প ন্যুতে ড্র করা আলাভেস। সেই আলাভেসকে নির্ধারিত সময়ে ২-১ গোলে হারিয়েছে লিনারেস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।