ঢাকাশুক্রবার , ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. চাকরি খবর
  9. জাতীয়
  10. টপ নিউজ
  11. তথ্যপ্রযুক্তি
  12. ধর্ম
  13. প্রবাস
  14. ফিচার
  15. বিনোদন

আওয়ামীলীগের জাতীয় সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

পঞ্চবাণী অনলাইন ডেস্ক
আপডেট : ডিসেম্বর ২৪, ২০২২
Link Copied!

আওয়ামীলীগের জাতীয় সম্মেলন শুরু হয়েছে। শনিবার(২৪ ডিসেম্বর) সকাল সাড়ে দশটার দিকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সম্মেলন উদ্বোধন করেন।

সম্মেলনের উদ্বোধনী অধিবেশন ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হচ্ছে। ১০টা ২৬ মিনিটে সম্মেলনস্থলে আসেন শেখ হাসিনা। ১০ টা ২৭ মিনিটে জাতীয় সংগীতের  সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন তিনি। সাড়ে ১০ টায় বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন তিনি। সম্মেলন মঞ্চে ওঠার পর নেতা-কর্মীরা হাত নেড়ে তাকে স্বাগত জানান।

আওয়ামীলীগের জাতীয় সম্মেলন এর স্লোগান- উন্নয়ন অভিযাত্রায় দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে। সম্মেলনে সভাপতিত্ব করছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন শুরু হয়।

এরপর শোক প্রস্তাব উত্থাপন করবেন দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করবেন ওবায়দুল কাদের। স্বাগত বক্তব্য রাখবেন অভ্যর্থনা কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সভাপতি শেখ হাসিনার বক্তব্যের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হবে। এবারের জাতীয় সম্মেলনে সারাদেশ থেকে প্রায় ৭ হাজার কাউন্সিলর এবং লাখেরও বেশি নেতাকর্মীর অংশ নেওয়ার কথা রয়েছে।

পরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শুরু হবে কাউন্সিল অধিবেশন। এই অধিবেশনে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। দলের নেতৃত্ব নির্বাচনের জন্য তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

সকাল থেকে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে আসছেন। সম্মেলন ঘিরে সোহরাওয়ার্দী উদ্যানে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। দেশের বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা এই সম্মেলনে আসছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পঞ্চবানী.কম এ  লিখতে পারেন আপনিও। খবর, ফিচার, ভ্রমন, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি, খেলা-ধুলা। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন   newsdeskpb@gmail.com   ঠিকানায়।